আজ || বুধবার, ১৫ মে ২০২৪
শিরোনাম :
  তালায় বিশ্ব মা দিবসে স্বপ্নজয়ী মায়েদের সম্মাননা       সাতক্ষীরায় দৈনিক আমার সংবাদের প্রতিনিধিদের মতবিনিময়       তালায় কাপ পিরিচ প্রতীকের শোভাযাত্রা       তালার মাগুরা কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       ধানদিয়ায় কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       খেশরায় কাপ পিরিচে ভোট চেয়ে ঘোষ সনৎ কুমারের গণসংযোগ       খলিলনগরে কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালার খলিষখালীতে কাপপিরিচ প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন       জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন    
 


নিউজিল্যান্ডের রোমাঞ্চকর জয়

মাউন্ট মঙ্গানুই টেস্টের পঞ্চম দিনটা বেশ চ্যালেঞ্জ ছিল পাকিস্তানের জন্য। হার এড়াতে হলে টিকে থাকতে হতো পুরো দিন। ঠিক সেভাবেই লড়াই করে যাচ্ছিলেন মোহাম্মদ রিজওয়ান ও অভিজ্ঞ ফাওয়াদ আলম।

ওই জুটির পর শেষ উইকেটে প্রাণপণ চেষ্টা করেন দুই টেইলএন্ডার নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি।কিন্তু লড়াই জমিয়েও শেষ পর্যন্ত পারলেন না শেষ করতে। দিনের ৪.৩ ওভার বাকি থাকতে পাকিস্তানের লড়াই থামিয়ে রোমাঞ্চকর জয় তুলে নেয়ে নিউজিল্যান্ড।

টেস্টের শেষ দিনে পাকিস্তানকে ১০১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এ জয়ের মাধ্যমে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড। সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছে অধিনায়ক কেইন উইলিয়ামসন।

আজ বুধবার ৩ উইকেটে ৭১ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে পাকিস্তান। জয়ের জন্য ৩০২ রান করতে হতো পাকিস্তানকে। হার এড়াতেও টিকে থাকতে হতো পুরোদিন। অন্যদিকে নিউজিল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ৭ উইকেট। কিন্তু রিজওয়ান ও অভিজ্ঞ ফাওয়াদ আলমের ব্যাটে একটা সময় মনে হয়েছিল ড্র করেই ফেলবে পাকিস্তান। দৃঢ়তা দেখিয়ে সেঞ্চুরি তুলে নেন ফাওয়াদ। দীর্ঘ ১১ বছর পর দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পেলেন তিনি। সেঞ্চুরির পর অবশ্য বেশিক্ষণ টিকে থাকতে পারেননি ফাওয়াদ। ২৬৯ বলে ১০২ রান করে সাজঘরে ফেরেন। এর পর দ্রুত আরও কয়েকটি উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান।

মনে হচ্ছিল জয়টা নাগালে নিউজিল্যান্ডের। কিন্তু শেষ উইকেটে আবারও আশা জাগিয়ে তোলেন নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদি। দুই বোলার মিলে খেলেছেন ৪৬ বল। কিন্তু শেষ দিকে নাসিম আউট হয়ে গেলে শেষ হয়ে যায় পাকিস্তানের আশা। ২৭১ রানে থামে অতিথিদের ইনিংস।

এর আগে ম্যাচটিতে রেকর্ড গড়েন নিউজিল্যান্ড বোলার টিম সাউদি। ২৯৬ উইকেট নিয়ে মাউন্ট মঙ্গানুই টেস্ট শুরু করেছিলেন টিম সাউদি। টেস্টের চারদিনেই হয়ে যায় তার নতুন রেকর্ড। নিউজিল্যান্ডের তৃতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন সাউদি।

পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে দুই উইকেট নিয়ে ৩০০ টেস্ট উইকেট পূরণ করেন সাউদি।

এর আগে বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ৪৩১ রানে থেমেছে নিউজিল্যান্ড। দলের পক্ষে সেঞ্চুরি করেছেন কেইন উইলিয়ামসন। সেঞ্চুরিসহ ১২৯ রানে থামেন তিনি। ২৯৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও এক ছক্কায়। বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৯ রান সংগ্রহ করে পাকিস্তান।


Top